ঈদের ছুটিকে কাজে লাগান-কিভাবে Youtube থেকে আয় করবেন, আসুন জেনে নিই A to Z আর আয় করা শুরু হবে আজ থেকেই,ইনশাআল্লাহ

SHARE


আসসালামুয়ালাইকুম, কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন, সবাইকে অগ্রিম ঈদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। আমরা সবাই  ইউটিউব ব্যবহার করি, Youtube এর নাম শোনেননি এমন কাউকে হয়ত খুঁজে  পাওয়া অনেক কঠিন।  শুধু শখের বসে আমরা Youtube ব্যবহার করি। কিন্তু আপনি কি জানেন Youtube থেকে আয় করা যায় ???

[বিঃ দ্রঃ আমার এই ছোট্ট পোস্টটি মনযোগ  এবং গুরুত্বসহকারে পড়বেন, আশা করি আপনি সফল হবেন]

আপনার ইউটিউবে আপলোড করা এই ভিডিও গুলো অনায়াসে হতে পারে আপনার আয়ের উৎস। সবচেয়ে সহজে এবং অনেক দ্রুত আয় করা যায় ইউটিউব থেকে। যেহেতু YouTube হচ্ছে Google  এর একটি অংশ,  সুতরাং আপনি এখান থেকে বিশ্বস্ততার সাথে টাকা উপার্জন করতে পারেন।  একজন বিখ্যাত Youtuber এর সাথে পরিচয় করে দিব আপনাদের, অনেকে হয়ত চিনেন, অনলাইনে সবাই তাকে চিনে PewDiePie নামে। আসল নাম ফেলিক্স, ফেলিক্স শুধু গেম খেলে সেটা স্ক্রিন ক্যাপচার করে Youtube এ আপলোড দেন, আপনি কি জানেন তার আয় কত??? তার আয় বছরে প্রায় ১২ মিলিয়ন ডলার।

বাংলাদেশ থেকেও অনেকেই হাজার হাজার ডলার আয় করেন। তাদের অনেকের কাছে শিখতে গেলে দাবি করে মোটা অংকের টাকা।

আসুন আজ আমি আমার ব্লগে প্রকাশ করব কিভাবে Youtube থেকে আয় করবেন, বিদেশি ডলার দিয়ে নিজে সমৃদ্ধ হোন এবং সমৃদ্ধ করুন আমাদের এই দেশকে।  আসুন জেনে নিই ইউটিউব আয়ের  A to Z, আর আয় করা শুরু করি  আজ থেকেই।


চলুন দেখে নেই কি কি ভাবে আপনি ইউটিউব থেকে আয় করতে পারবেন।
  • আপনার যা যা করতে হবে/লাগবেঃএকটি ক্যামেরা/আন্ড্রয়েড ফোন, কম্পিউটার/ল্যাপটপ এবং ইন্টারনেট
  • Gmail ID লাগবে
  • YouTube Channel তৈরী করা
  • YouTube Partner হওয়া
  • ভিডিও আপলোড করা
  • AdSense এ Apply করা
  • নিয়মিত ভিডিও তৈরী করা
  • ভিডিও শেয়ার করা
লিস্ট দেখে ভয় পাবেন না, আপনারা যারা আমার টিউন পড়ছেন তাদের প্রায় সবারই ডেস্কটপ/ ল্যাপটপ আছেই আর লাগবে ইন্টারনেট। আর একটা বিষয় লাগবে তা হলো আপনার আগ্রহ বা ইচ্ছা। চিন্তার কোন কারন নাই, আমি আপনাদের ফ্রি ভিডিও নিয়ে কাজ করবেন তা দেখাব। আমি আপনাদের জন্য প্রতিটি বিষয় খুব সহজভাবে আলোচনা করেছি, আমার টিউন শেষে লিঙ্ক দিব।[আমার এই ছোট্ট টিউনটি মনযোগ  এবং গুরুত্বসহকারে পড়বেন, আশা করি আপনি সফল হবেন]
শুরু করা যাক-

  • জিমেইলঃ প্রথমে লাগবে Gmail ID, আশা করি সবারই আছে। যাদের নাই ভাববেন না আমার আর হলো না। একটা জেমিইল আইডি খোলা খুব সহজ, সাথে থাকুন আমি আছি। 
কিভাবে জিমেইল একাউন্ট খুলবেন, নিচের ভিডিওটি দেখুন...

  • ইউটিউব চ্যানেলঃ YouTube এ গিয়ে সাইন ইন করে একটা Channel তৈরী করুন। একাউন্ট তৈরী করার সময় যেকোন নাম না দিয়ে এমন নাম দেন যার সার্চ বেশী হয়, চ্যানেল নেম খুব গুরুত্বপুর্ন।      
 কিভাবে ইউটিউবে চ্যানেল খুলবেন, নিচের ভিডিওটি দেখুন...

  • ভিডিও তৈরীঃ ভিডিও তৈরীর জন্য আসলে দুইভাবে করা যায়। প্রথমটা হল- ভিডিও ক্যামেরা দিয়ে ভিডিও তৈরি করা।দ্বিতীয়টি হলো-আপনি আপনার  কম্পিউটার অথবা আন্ড্রয়েড ফোনের স্ক্রিন ক্যাপচার করতে পারেন। স্ক্রিন ক্যাপচার এবং ভিডিও এডিটিং সফটওয়্যার যদি লাগে আমি দিব।
FastStone Screen Capture Download with Serial Key....Just click

কিভাবে স্ক্রিন ক্যাপচার করবেন, নিচের ভিডিওটি দেখুন...

  • Partner ভেরিফাইডঃ আপনার ইউটিউব চ্যানেলে সেটিং থেকে আপনার মোবাইল নম্বর দিয়ে ভেরিফাইড করে নিতে হবে।ভেরিফাইড হলে আপনি Youtube Partner হয়ে যাবেন।
  • ভিডিও আপলোডঃ আপনার চ্যানেলে ভিডিও আপলোড দিবেন। অবশ্যই আপলোড দেওয়ার সময় আপনারা ভালো টাইটেল,ট্যাগ এবং ভিডিও এর ডেসক্রিপশনটা দিয়ে দিবেন। আপনার ভিডিও ডেসক্রিপশন এর সাথে আপনার ওয়েবসাইটের URL,Facebook page/Group/Twitter দিয়ে দিবেন।
কিভাবে ভিডিও আপলোড করবেন, নিচের ভিডিওটি দেখুন...
  •  Google AdSense: আপনি যদি উন্নতমানের জনপ্রিয় ভিডিও তৈরি করতে পারেন, বা আপনার চ্যানেল জনপ্রিয় হয় তাহলে আপনি ইউটিউবের অ্যাডসেন্স পার্টনারশিপ থেকেই একটা অফার পেতে পারেন। অথবা আপনি  Country চেঞ্জ করে YouTube এর মাধ্যমে খুব সহজেই Google AdSense অনুমোদন পাওয়া যায়।
কিভাবে গুগল আডসেন্স  একাউন্ট খুলবেন এবং চ্যানেল এর সাথে লিঙ্ক করবেন, নিচের ভিডিওটি দেখুন...
  • সেয়ারঃ আপনার আপলোডকৃত ভিডিও বিভিন্ন সোসিয়াল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করুন। Video শুধু Youtube-এ রাখলেই হবে না। আপনার ব্লগে, Facebook page/Group/Twitter/google+/pinterest সব জায়গায় Video শেয়ার করুন।
প্রিয় বন্ধুরা, ভাবছেন, ভাই খুব সহজে তো বলে গেলেন কাজটা কি এত সহজ??? আমিও বলব না সহজ নয়। আমি আপনাদের আগেই বলেছিলাম, আপনি পারবেন এবং পারবেন যদি আপনাদের থাকে প্রচন্ড ইচ্ছা। আপনাদের ইচ্ছাটাকে গুরুত্ব দিয়ে আমি নতুনদের জন্য একটি সহজ ও প্রানবন্ত ভিডিও টিউটেরিয়াল তৈরী করেছি, আশা করি আপনাদের ইচ্ছাটাকে অনেক সহজ করে দিবে...ভিডিওটি দেখুন।[বিঃদ্রঃ এই ভিডিওতে কিভাবে ফ্রি ভিডিও নিয়ে কাজ করবেন তা দেখানো হয়েছে।]

ভাল লাগলে একটা কমেন্ট করবেন, শেয়ার করবেন এবং লাইক দিবেন। আর আমার চ্যানেল সাবস্ক্রাইব করতে ভুলবেন না, প্লিজ...আমার চ্যানেল।  ফেসবুকে আমি।



Share on Google Plus

ABOUT JOBSHOURBD

This website publish job advertise from company web sites, Job board, and newspapers. List of all Government Jobs in Bangladesh is available here. Our website aim to explore maximum advantage of internet. We trust our service will support the job seekers manage their career more skill.
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment